Forum Replies Created
- Oh, bother! No replies were found here.
m202529
আলহামদুলিল্লাহ নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা হয়।
পাঁচ ওয়াক্ত
জি। আলহামদুলিল্লাহ আমি তাজবিদ অনুযায়ী শুদ্ধভাবে কুরআন তেলাওয়াত করতে পারি।
হ্যা, আলহামদুলিল্লাহ মেনে চলা হয়।
আলহামদুলিল্লাহ ২৪ঘন্টা দ্বীনি পরিবেশে থাকা হয়। তাই নফল যত আমল আছে তাও করা হয়।
না। এসব দেখা হয় না। আলহামদুলিল্লাহ।
অবশ্যই। ইন শা আল্লাহ।
জি। আলহামদুলিল্লাহ আছে।
শরীয়াহ অনুযায়ী সম্পূর্ণ পর্দায় থাকা যাবে এমন প্রতিষ্ঠানে খেদমত করতে সমস্যা নেই। ইন শা আল্লাহ
সারাদিন তালিম তরবিয়তের সাথে যুক্ত আছি যেহেতু মাদ্রাসা শিক্ষক। আর মাঝেমধ্যে তাবলীগে সময় দেওয়া হয়।
আল্লামা মাহমুদুল হাসান, আল্লামা ত্বাকী ওসমানী, মাওলানা মামুনুল হক
আলহামদুলিল্লাহ সুন্নাহ অনুযায়ী এক মুষ্টি দাঁড়ি রেখেছি।
মাজহাব: হানাফি। মানহাজ: আহলে সুন্নাহ ওয়াল জামায়াত। তবে সকল মাজহাবের প্রতি শ্রদ্ধাশীল।
হ্যাঁ
জি। আলহামদুলিল্লাহ
বাড়ির ভেতরে টি-শার্ট পড়ি।
জ্বি। আমি সর্বদা টাকনুর উপরে পায়জামা পড়ি।
কাওমি মাদ্রাসা।
হেফজ: ইসলামিয়া আলিয়া আশরাফুল উলুম মাদ্রাসা কক্সবাজার। মাওলানা: জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ী ঢাকা, সন-২০২২। ইফতা: দারুল উলুম বাংলাদেশ উত্তরা-২০২৪
হাফেজ, মাওলানা, মুফতি।
না।
মাদ্রাসা শিক্ষক। বাংলাদেশ মুয়াল্লিম বোর্ড (মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ সেন্টার) এ প্রশিক্ষক হিসেবে নিয়োজিত আছি।
২০০০০
ব্যবসা।
গৃহিণী।
২ জন
২ জন
মধ্যবিত্ত
আমি একজন ইসলামিক শিক্ষার্থী এবং বর্তমানে একটি মাদ্রাসায় শিক্ষকতা করছি। ইসলামের সঠিক জ্ঞান অর্জন ও তা প্রসারের মাধ্যমে আমি সমাজে ইতিবাচক পরিবর্তন আনার জন্য কাজ করছি। আমার লক্ষ্য একটি আদর্শ ইসলামিক স্কুল বা মাদ্রাসা প্রতিষ্ঠা করা, যেখানে ধর্মীয় শিক্ষার সঙ্গে নৈতিকতা এবং জাগতিক জ্ঞানের সমন্বয় ঘটবে। আমি দ্বীনের খেদমতের জন্য নিজেকে উৎসর্গ করেছি এবং শিক্ষাদান, শিক্ষাগ্রহণ, এবং লেখালেখির প্রতি আমার গভীর ভালোবাসা রয়েছে। আমি বিশ্বাস করি, শিক্ষা মানুষের উন্নতির মূল চাবিকাঠি, এবং আমি আমার দেশের ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। দ্বীন ও দুনিয়ার ভারসাম্যমূলক শিক্ষার মাধ্যমে একটি সৎ, চরিত্রবান ও আদর্শ প্রজন্ম গড়ে তোলার স্বপ্ন নিয়ে আমি এগিয়ে যাচ্ছি।
পরিপূর্ণ পর্দা মেইনটেইন করা। ধর্মীয় অনুশাসন মেনে চলা।
১৬-২৫
৫'১-৫'৭
পছন্দ হলে যেকোনো।
অবিবাহিত।
শিক্ষাগত যোগ্যতা যেকোনো হতে পারে, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দ্বীনি ইলম। ফরজ শিক্ষাটি যথেষ্ট, যা একজন মুসলিমের জীবন পরিচালনার জন্য অপরিহার্য।
প্রযোজ্য নয়।
মধ্যবিত্ত।
দ্বীনদার।
সব মাজহাবের প্রতি শ্রদ্ধাশীল।
পরিপূর্ণ পর্দা মেইনটেইন করা। দ্বীন বুঝা, শেখা এবং তা অন্যদের শেখানোর প্রতি বিশেষ মনোযোগ ও আগ্রহ থাকা।
ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার।
দ্বীনদারীতা।
রামু, কক্সবাজার।
উত্তরা ঢাকা।
নিজেদের বসতবাড়ি।
চট্টগ্রাম।
Go up